Main Menu

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন-ভাতার আদেশ অনলাইনে প্রদানের আবেদন

শিক্ষান্গন :এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতনের আদেশ/এডভাইস এবং এমপিও’র কপি অনলাইন পদ্ধতিতে ব্যাংকে প্রেরণ ও প্রতিমাসের ৭ তারিখের মধ্যে বেতন প্রদানের পদক্ষেপ গ্রহণ করার বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) বরাবর চিঠি দিয়েছে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরাম।

রোববার বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনির স্বাক্ষরিত এক আবেদনে এ তথ্য জানা যায়।

আবেদনে উল্লেখ করা হয়, মাউশি দপ্তর থেকে যথাসময়ে এমপিও’র চেক ব্যাংকে প্রেরণ করা হলেও এমপিও’র সাথে সংশ্লিষ্ট ব্যাংকগুলো (জনতা, অগ্রণী, রূপালী ও সোনালী ব্যাংক) এমপিও’র কপি না পাওয়ার অজুহাতে বিভিন্নভাবে শিক্ষকদেরকে হয়রানী করে থাকে। বিশেষ করে ঈদের আগে ঈদ বোনাস শিক্ষকরা খুব কম সময়েই উত্তোলন করতে পারেন। এছাড়া ঢাকার বাহিরের বিভিন্ন জেলার শিক্ষক-কর্মচারীগণ বেতন উত্তোলন করতে পারেন না।

আবেদনে আরো জানা যায়, মাউশি থেকে টাকা উত্তোলনের শেষ তারিখের পূর্বে কোন ব্যাংক কখনো টাকা দেয় না। এমনকি যে মাসে এমপিও প্রদান করা হয় সে মাসে- ‘এমপিও এখনো পায়নি কিংবা ডাক এখনো পৌঁছেনি’ বলে তালবাহানা করে।

এসব হয়রানী থেকে মুক্তি পেতে শিক্ষা মন্ত্রণালয় অথবা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ‘এমপিও’র বিশেষ লিংক’ চালু করার দাবি জানান তারা।






Related News

Comments are Closed