Main Menu

এবারের বিপিএলে খেলবে ৮ দল

খেলাধুলা ডেস্ক : আসন্ন বিপিএলের আসর হতে যাচ্ছে পরিপূর্ণ ৮ দলের। গত আসরেও ছিল সাত দল। এবার আরো এক দল যোগ হবে। এতে করে সর্বমোট ৮ দল নিয়ে হবে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

আগামী ৬ ডিসেম্বর শুরু হওয়ার কথা ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টটির সপ্তম আসর। বিপিএলের পরিচালনা কমিটি এ তথ্য জানিয়েছে।

ইতিমধ্যে আগামী আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি চিটাগং ভাইকিংস। তাদের সরে দাঁড়ানোয় নতুন দুটি দল খুঁজতে দরপত্র আহ্বান করেছে বিসিবি। এ ছাড়া চুক্তি অনুযায়ী ছয়টি আসর শেষ হয়ে যাওয়ায় আগামী আসরের আগেই বিসিবির সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। যা হবে আগামী চার বছরের জন্য।

ফলে ক্রিকেটার থেকে শুরু করে দল সবকিছু নতুন চুক্তি অনুযায়ী হবে। আজ বিপিএল সম্পর্কিত সভা শেষে বিষয়টি জানিয়েছেন বিপিএল গভর্নিং কমিটির সদস্য মাহবুব আনাম।

উল্লেখ্য, ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নিয়েছিল ছয়টি দল। ২০১৩ সালে রংপুর রাইডার্স যুক্ত হলে দলের সংখ্যা দাঁড়ায় সাতটি। পরের আসরে খুলনা অংশগ্রহণ করেনি। কিন্তু নতুন দল হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের পথচলা শুরু হয়। ২০১৬ সালে চতুর্থ আসরে খুলনা টাইটানস নামে নতুন ফ্র্যাঞ্চাইজি হয়ে ফিরে আসে খুলনার দল। সেই আসরে আবার অংশগ্রহণ করেনি সিলেটের কোনো দল।

২০১৭ সালে সিলেট সিক্সার্স ফিরলেও বাদ যায় বরিশালের ফ্র্যাঞ্চাইজি। চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত হওয়া ষষ্ঠ আসরেও বরিশাল থেকে কোনো দল ছিল না।






Related News

Comments are Closed