Main Menu

একাত্তরের কথায় সংবাদ প্রকাশ, সিরাজ বেগের প্রতিবাদ

গত ৭ জানুয়ারি ২০২০ ইং তারিখে সিলেটের স্থানীয় দৈনিক একাত্তরের কথার ৩য় পাতায় প্রকাশিত “সিরাজ বেগ কিন্ডারগার্টেন, শিক্ষা অধিদপ্তরের নির্দেশ উপেক্ষিত” নামক শিরোনামের একটি সংবাদ আমাদের দৃষ্টি গোচর হয়েছে।

সংবাদটিতে উল্লেখ করা হয়েছে, আমরা সিরাজ বেগ কিন্ডারগার্টেন কর্তৃপক্ষ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশ উপেক্ষা করেছি।

আমরা এই সংবাদটির তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এই সংবাদটি একটি স্বার্থান্বেষী মহল ভূল তথ্য দিয়ে স্থানীয় একজন সাংবাদিককে দিয়ে সংবাদ পরিবেশন করিয়েছে।

আমাদের প্রশ্ন- যদি আমরা শিক্ষা অধিদপ্তরের নির্দেশ উপেক্ষা করতাম তাহলে উপজেলা শিক্ষা অফিস আমাদেরকে বই দিলেন কেনো? নিশ্চয় আমাদের সকল কাগজ পত্র বৈধ আছে বিধায় আমরা এই সুযোগ সুবিধা গুলো পাচ্ছি।

একটি বিদ্যালয় প্রতিষ্ঠা হওয়া মানে একটি এলাকা আলোকিত হওয়া। আমরা এর প্রেক্ষিতে বলতে চাই, এলাকার কোমলমতি শিশুরা যেনো মানসম্পন্ন শিক্ষা লাভ করতে পারে, শিক্ষা জীবনের প্রথম স্থরে যেনো ভালো কিছু শিখতে পারে সে উদ্দেশ্যেই বালাগঞ্জ উপজেলার পূর্বগৌরীপুর ইউনিয়নের মুসলিমাবাদ গ্রামের বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী সিরাজ উদ্দিন বেগ এই কিন্ডারগার্টেনটি প্রতিষ্ঠা করেছেন।

কিন্তু আমরা অত্যন্ত দুঃখ ও পরিতাপের সাথে বলতে চাই, স্থানীয় একটি স্বার্থান্বেষী মহল বরাবরের মতো আমাদের ভালো কাজ গুলোতে বাধা প্রদান করে আসছে। মূলত এরই একটি অংশ হচ্ছে এই মিথ্যা সংবাদ প্রকাশ।

তারা আমাদের ভালো কাজে নানা ভাবে বাধা-বিপত্তি সৃষ্টি করছে। এতে আমরা বিব্রতবোধ করছি।

তাই আমরা আবারো এই সংবাদটির প্রতি তীব্র প্রতিবাদ প্রকাশ করছি।

আমরা স্থানীয় এলাকাবাসী সহ সুপ্রিয় পাঠকদের বলতে চাই, আপনারা এরকম মিথ্যা ও বানোয়াট সংবাদ পাঠ করে বিব্রত বোধ করবেন না।

আমরা আশা করি, বরাবরের মতো প্রশাসন ভালো কাজের সাথেই থাকবেন। যতো বাধা বিপত্তিই আসুক না কেনো, আমরা স্থানীয় এলাকাবাসী ও প্রশাসনের সহযোগীতায় স্বার্থান্বেষী মহলের বাধা বিঘ্নতা উপেক্ষা করে আমাদের প্রত্যেকটি ভালো কাজের ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

প্রতিবাদকারী

সিরাজ উদ্দিন বেগ

প্রতিষ্ঠাতা ও সভাপতি

সিরাজবেগ কিন্ডারগার্টেন

মুসলিমাবাদ, বালাগঞ্জ, সিলেট।






Related News

Comments are Closed