Main Menu

আমি আল্লার কাছে দোয়া চাই, বলি লা ইলাহা ইল্লালাহ : মমতা ব্যানার্জী

হলিবিডি ডেস্কঃ ভারতের ক্ষমতাসীন দলের বিরুদ্ধে প্রবল তোপ দেগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, ধর্মের নামে মানুষের মধ্যে বিভেদের রাজনীতির খেলায় নেমেছে বিজেপি।

তিনি বলেন, লোকসভা নির্বাচনের আগে এই ধর্মকে ব্যবহার করেই বাংলায় মানুষে মানুষে বিভেদ করতে চাইছে তারা। জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি)-এর নামে দেশ থেকে মুসলিমদের তাড়ানোর খেলায় নেমেছে বিজেপি।

মুসলিম অধ্যুষিত এলাকা বেলডাঙ্গার জনসভা থেকে একসময় মমতা বলেন, ‘মোদি বাবু তোমার কিসের ধর্ম? এই দেশে রাষ্ট্রপতি হিন্দু, প্রধানমন্ত্রীও হিন্দু, সব গুরুত্বপূর্ণ পদে যারা আছে তারাও হিন্দু। তবে হিন্দু ধর্মের রিপোর্ট পাও কোথা থেকে।

তুমি শেখাচ্ছ বলে তাই হচ্ছে? ভাগাভাগি করে দিতে হবে। এই যে মানুষগুলো আমার দেশে আছে এরা কি মানুষ নয়। আমার বাংলায় শতকরা ৩০ শতাংশ মুসলিম ভাই-বোন আছে তারা কি মানুষ নয়? তারা কি থাকবে না? এনআরসি করে তাদের বাদ দিতে হবে…? এটা কি সহ্য করা যায়? এটা সহ্য করা যায় না।’

মমতা আরও বলেন, ‘আমি যেমন পুজোয় যাই তেমনি রোজায় যাই, ইফতার-ঈদেও যাই। কারণ আমার ভাল লাগে। সেখানে গিয়ে আমি আল্লার কাছে দোয়া চাই এবং বলি ‘লা ইলাহা ইল্লালাহ’ আবার বড়দিনে বা গুরদোয়ারাতেও যাই। এটাই আমাদের সংস্কৃতি। কিন্তু একটা মোদি বাবু আরেকটা অমিত শাহ-এই দুই সাইন বোর্ড এসে আমাদের শিখিয়ে দেবে?

তৃণমূল নেত্রীর অভিযোগ, হিটলারি ও ফ্যাসিবাদি কায়দায় মোদিদেশ চালাচ্ছেন। বেলডাঙ্গার পর ওই জেলারই আরেকটি মুসলিম অধ্যুষিত এলাকা ‘ভগবানগোলা’তেও আরেকটি জনসভা করেন মমতা। সেখানেও প্রথম থেকে কেন্দ্রের সরকারের বিরুদ্ধে চড়া আক্রমণ করেন মমতা।






Related News

Comments are Closed