Main Menu

আমতলী-ঢাকা রুটে দূরপাল্লার বাসে অতিরিক্ত ভাড়া আদায়

মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধি :
আমতলীর ঈদ ফেরত আমতলী-ঢাকা দূরপাল্লার বাস যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। পবিত্র ঈদুল আযাহার ছুটি শেষে কর্মস্থলে ফিরতি যাত্রীরা যানবাহন মালিক-শ্রমিকদের হাতে অনেকটা জিম্মি হয়ে পড়েছেন। যাত্রীদের কাছ থেকে নির্দিষ্ট ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে।

উপজেলা বটতলা বাস কাউন্টারগুলো ঘুরে দেখা যায়, আমতলী-ঢাকা রুটে দূরপাল্লা বাস গুলোতে ৪০০ টাকার ভাড়া নেয়া হচ্ছে ৭০০ টাকা, ৬০০ টাকার ভাড়া নেয়া হচ্ছে ১০০০-১২০০ টাকা।
ঢাকাগামী মেঘনা বাসযাত্রী জহির বলেন, ঈদের আগেও আমতলী থেকে ঢাকা রুটে মেঘনা, সুগন্ধায় ৪০০ টাকা ভাড়া নেয়া হতো। ঈদের পর সেই ভাড়া ৭০০-৮০০ টাকা করা হয়েছে। আরেক যাত্রী শাহিন হাওলাদার বলেন, ঈদের আগে ঢাকা থেকে সুগন্ধা পরিবহনের বাসে আসার সময় ভাড়া ছিল ৪০০ টাকা। আর এখন ঈদ শেষে ঢাকা ফেরার সময় বাসের টিকিট ৭০০ টাকা।
তবে টিকিট বিক্রেতা জুয়েল বলেন, ঈদের পর বাসগুলো লাভের চেয়ে লোকসানেই বেশি পড়ে। ঢাকা থেকে আসার সময় খালি বাস নিয়ে আসতে হয়। ঈদের আগে ও পরে এক সাইড অফ থাকে। ফলে বড় ধরনের লোকসানে পড়তে হয়।
এ বিষয়ে ইউএনও মনিরা পারভিন বলেন, যেসব পরিবহন যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।






Related News

Comments are Closed