Main Menu

আন্তর্জাতিক টোয়াবের পর্যটন মেলায় পাচটি রুটে টিকিটের ওপর ১৫ শতাংশ করে ছাড় দেবে বিমান এয়ারলাইনস।

হলিবিডি ডেস্কঃ আন্তর্জাতিক পর্যটন মেলা বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ারের (বিটিটিএফ) নবম আসর শুরু হতে আর মাত্র একদিন। ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) এই আয়োজনে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক পাঁচটি রুটে টিকিটের ওপর ১৫ শতাংশ করে ছাড় দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। রাষ্ট্রীয় পতাকাবাহী এই সংস্থাই মেলার টাইটেল স্পন্সর।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১৮ এপ্রিল মেলা উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। চলবে ২০ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনাথীদের জন্য উন্মুক্ত থাকবে বিটিটিএফ। প্রবেশ মূল্য জনপ্রতি ৩০ টাকা।

বিটিটিএফ উপলক্ষে সব ধরনের করসহ ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১৬ হাজার ৫৮২ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে ২৫ হাজার ৫৪৪ টাকা, ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৮ হাজার ৩৩৭, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ২৬ হাজার ৪০৪ টাকা ও ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ২৪ হাজার ৮৪৬ টাকা ভাড়া নির্ধারণ করেছে বিমান বাংলাদেশ।

অভ্যন্তরীণ রুটে ওয়ান ওয়ে ভাড়া সব ধরনের করসহ ঢাকা-কক্সবাজার রুটে ৩ হাজার ২২৪ টাকা, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটে ২ হাজার ২০৪ টাকা, ঢাকা-বরিশাল, ঢাকা-যশোর, ঢাকা-রাজশাহী ও ঢাকা-সৈয়দপুর রুটে ২ হাজার ৩৭৪ টাকা।

মেলা চলাকালীন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের স্টল থেকে আন্তর্জাতিক অন্যান্য রুটে ৭ শতাংশ ছাড়ে প্রযোজ্য বাজার মূল্যে টিকিট কেনা যাবে। টিকিট কেনার দিন থেকে ৬ মাস অর্থাৎ ১৮০ দিনের মধ্যে ভ্রমণ করতে হবে।

এদিকে টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ জানিয়েছেন, বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ারে বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইনস, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান এবং ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট সব সংস্থা ১৬০টি স্টল ও ১৫টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা তুলে ধরবে। তিন দিনের মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থা দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজের পাশাপাশি হ্রাসকৃত মূল্যে টিকিট কেনার সুযোগ দেবে। এই আয়োজনে ভারতের পর্যটন মন্ত্রণালয় আর বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের জাতীয় পর্যটন সংস্থা অংশ নেবে।






Related News

Comments are Closed