Main Menu

অভিনন্দনের বদলা নিল ভারত, ‍গুলিতে সেই পাক সেনা নিহত

বহির্বিশ্ব ডেস্ক : ভারতের পাইলট অভিন্দন বর্তমানকে আটক করা সেই পাকিস্তানি সেনাকে হত্যা করে বদলা নিয়েছে ভারত। সম্প্রতি দেশটির সেনাদের গুলিতে তিনি নিহত হন বলে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের মাটিতে ভারতীয় বিমান ভেঙে পড়ার পর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাক সেনারা। সে সময় পাক সেনার সুবেদার আহমেদ খান তাকে নির্যাতন করেন বলে অভিযোগ উঠে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, অভিনন্দনকে মারধর করা সেই সুবেদার পাক সেনা আহমেদ খান ভারতীয় সেনাদের গুলিতে নিহত হয়েছেন। গেল ১৭ আগস্ট সীমান্তরেখার নকিয়াল রেঞ্জে ভারতের মাটিতে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করছিলেন সুবেদার আহমেদ খান। সে সময় ভারতীয় সেনার পাল্টা গুলিতে তার মৃত্যু হয়।

আহমেদ খান পাক সেনার বিশেষ বাহিনীর সুবেদার। অভিনন্দন বর্তমান ধরা পড়ার পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য যে ছবি পাকিস্তান প্রকাশ করেছিল, সেই ছবিতে আহমেদ খানকে দেখা যায়।

ভারতীয় সংবাদমাধ্যমে আরো জানিয়েছে, আহমেদ খানের মৃত্যুর বিষয়টি স্বীকার করেনি পাকিস্তান সরকার। তাকে গুলি করে হত্যার মাধ্যমে অভিনন্দনের ওপর অত্যাচারের প্রতিশোধও নিল ভারত।

প্রসঙ্গত, অভিনন্দন আটক হওয়ার আগের দিন পাকিস্তানে ঢুকে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। কাশ্মীরের পুলওয়ামায় ১৪ ফেব্রুয়ারি ভারতের আধাসামরিক বাহিনীর গাড়িবহরে জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ আত্মঘাতী হামলা চালায়। এতে ভারতের অন্তত ৪০ জন সেনা নিহত হন।






Related News

Comments are Closed